আমাদের সম্পর্কে

রেডিও বিক্রমপুর 99.2 এফএম ঢাকা বিভাগের প্রথম কমিউনিটি রেডিও-যা আনুষ্ঠানিকভাবে মে 01, 2012 থেকে সম্প্রচার র্কাযক্রম শুরু করে। যার মূল উদ্দেশ্য হলো সম্প্রচার এলাকার জনগণেল মাভঝ তাদের সক্রিয় অংশ গ্রহণে কৃষি, স্বাস্থ্য, বাল্য বিবাহ প্রতিরোধ, জলবায়ু পরির্বতন ও দুর্যোগ ব্যবস্থাপনা যুব সমাজের উনানয়ন, নাগরিক অধিকার ও সেবা ইত্যাদি নানাবিধ র্আথ-সামাজিক ও সৃজনশীল ও মনোমুদ্ধকর সংস্খৃতি সংশ্লিষ্ট তথ্য সৃজনশীল বিনোদনমূলক অনুষ্ঠান সম্প্রচার করা।

1858 সালে রাজা বিক্রমাদিত্য মুন্সিগঞ্জ জেলার 5টি উপজেলা (মুন্সিগঞ্জ সদসর, টঙ্গিবাড়ী, লৌহজং, সিরাজদিখান ও শ্রীনগর) নিয়ে তার রাজ্য শাসন করেন সে সময় থেকে তার নামানুসারে উক্ত এলাকা বিক্রমপুর ডিসেবে পরিচিতি। এ ঐতিহাসিক নামটিকে ধরে রাখ ও লালন করার মানসে মুন্সিগঞ্জ থেকে সম্প্রসারিত রেডিওটির নাম’রেডিও বিক্রমপুর’ রাখা হয়েছে।

রেডিও বিক্রমপুর এর মূল লক্ষিত জনগোষ্ঠী হলো কৃষক, শ্রমিক, পেশাজীবি মৎসজীবি নারী-পুরুষ, প্রতিবন্ধী, শিশু-কিশোর ও যুব সমাজসহ সম্প্রচার এলাকার ঝুকিঁর্পূণ জনগোষ্ঠিী।

কিমিউনিটি পার্টিসিপেশন ফর সোস্যাল ট্রান্সফরমেশন’ এ ভাবনাকে সামনে রেখে রেডিও বিক্রমপুর এর প্রতিষ্ঠা ও পরিচালনায় সহযোগিতা করছে বেসরকারী স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা এননভায়রনমেন্ট কাউন্সিল বাংলাদেশ (ইসি বাংলাদেশ) যা 1998 সাল থেকে অফিসিয়ালি র্কাযক্রম শুরু করে। ইসি বাংলাদেশ এনজিও বিষয়ক ব্যুরো, সমাজ সেবা অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর ও মািইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি র্কতৃক নিবন্ধিত।